ঢাকা
১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৮:৪৫
logo
প্রকাশিত : জুলাই ১১, ২০২৪
আপডেট: জুলাই ১১, ২০২৪
প্রকাশিত : জুলাই ১১, ২০২৪

সুনামগঞ্জে বাড়ছে সুরমার জল, প্লাবিত মধ্যাঞ্চলের জেলাগুলো

বেশিরভাগ নদ-নদীর পানি বিপৎসীমার নিচে নামলেও বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি হয়নি। সমতলে পানিবন্দি মানুষের দুর্ভোগ বেড়েই চলেছে। দুর্গত এলাকায় বিশুদ্ধ পানি ও খাবারের সংকট।

রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট কুড়িগ্রামসহ উত্তরের কয়েক জেলা জলমগ্ন। চরের অসংখ্য ফসলি জমি নিমজ্জিত। বাড়িঘর থেকে পানি না সরায় ঘরে থাকা যাচ্ছে না। জামালপুর ও সিরাজগঞ্জের মতো মধ্যাঞ্চলের জেলাগুলো প্লাবিত প্রায় দুই সপ্তাহ ধরে। যমুনা নদীর পানি নামছে ধীরে।

এদিকে, সুনামগঞ্জ আর সিলেটে আবারও বাড়ছে সুরমার জল। সুনামগঞ্জে ১২ উপজেলার নিম্ন ও হাওরাঞ্চলের ৪ লাখ মানুষ পানিবন্দি। তবে ভারতের চেরাপুঞ্জির অতিবৃষ্টিতে ঢল না নামলে নতুন করে বন্যা হওয়ার শঙ্কা নেই বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

সিলেটে আশ্রয়কেন্দ্রে মানবেতর দিন কাটছে ৯ হাজারের বেশি মানুষের। কুশিয়ারা তীরবর্তী অনেক এলাকা প্রায় দেড় মাস ধরে প্লাবিত। ফলে জীবন যাপনে বিঘ্ন ঘটছে অজস্র মানুষের।

সর্বশেষ
logo
সম্পাদক ও প্রকাশকঃ জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026
ইমেইল: tbtbangla@gmail.com (অনলাইন)
ইমেইল: newsbangla@thebangladeshtoday.com (প্রিন্ট)
মোবাইল: +880 1300 126 624.
ads@thebangladeshtoday.com (বিজ্ঞাপন)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Design by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram