ঢাকা
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৫:৪৫
logo
প্রকাশিত : জুলাই ১১, ২০২৪
আপডেট: জুলাই ১১, ২০২৪
প্রকাশিত : জুলাই ১১, ২০২৪

যারা অবৈধভাবে ভারতে প্রবেশ করছে তারাই মারা পড়ছে: বিজিবি মহাপরিচালক

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি: বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বলেন, সীমান্তে যেসব হত্যাকান্ডের ঘটনা ঘটে সে সব ভারতের অভ্যান্তরে ঘটে। বিভিন্ন কারনে, বিভিন্ন ভাবে যারা অবৈধ অনুপ্রবেশ করে তারাই মারা পড়ছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যা ৬টায় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউপির নিজ শেখ সুন্দর দাখিল মাদ্রাসা মাঠে বিজিবি মহাপরিচালক কর্তৃক তিস্তা পাড়ের বন্যাদুর্গত দুস্থ ও অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন। এ সময় প্রায় ২৫০শত বন্যা দূর্গত পরিবারের মাঝে ত্রাণ দেয়া হয়।

বিজিবি মহাপরিচালক আরও বলেন, ভারতে অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি কঠোর ভাবে কাজ করছে। যারা অবৈধ ভাবে প্রবেশের চেষ্টা করছে তাদের ধরে প্রশাসনের কাছে বা তাদের বুঝিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হচ্ছে। এছাড়া গ্রামে গ্রামে ও মসজিদে আমরা সচেতনামূলক আলোচনা করে আসছি। এমনকি কেউ যেন এসবে না জড়ায় তাই সীমান্তের অসহায় দুস্থ মানুষদের আমরা ভ্যান গাড়ি, গরু, ছাগল প্রদান করছি।

বিজিবি মহাপরিচালক কর্তৃক ত্রাণসামগ্রী বিতরণ ও পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (জিএস শাখা) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাহাঙ্গীর আলম, বিজিবির রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মামুনূর রশীদ এবং তিস্তা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম উপস্থিত ছিলেন।

এদিকে ত্রাণ বিতরণ শেষে বিজিবি মহাপরিচালক তিস্তা ব্যারাজ, তিস্তা ব্যাটালিয়ন সদর এবং অধীনস্থ পানবাড়ী বিওপি, তিন বিঘা করিডোর ও আঙ্গরপোতা-দহগ্রাম সীমান্ত পরিদর্শন করেন। এছাড়া ওইসব পরিবারের মাঝে শুকনো খাদ্য সামগ্রী হিসেবে চাউল, ডাল, তৈল, আলু, চিড়া, গুড়, নুডুলস, লবণ, মোমবাতি ও দিয়াশলাই বিতরণ করা হয়।

logo
ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram