ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১১:০১
logo
প্রকাশিত : জুলাই ১৩, ২০২৪
আপডেট: জুলাই ১৩, ২০২৪
প্রকাশিত : জুলাই ১৩, ২০২৪

কোটা আন্দোলন: শিক্ষার্থীদের ধৈর্য্য ধারণের আহ্বান গৃহায়ন মন্ত্রীর

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি: কোটা সংস্কারের বিষয় নিয়ে শিক্ষার্থীদের ধৈর্য্য ধারণ করার আহ্বান জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

এসময় মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের তো আর কোটার দরকার নাই। তাদের সন্তানেরাও কোটার বাইরে চলে গেছে। এখন অন্যদেরকে কোটা দেয়া হবে কিনা তা আদালত যেভাবে নির্দেশনা দেবে, সরকার সেভাবেই কাজ করবে।

শনিবার(১৩ জুলাই) দুপুরে মাদারীপুর জেলার শিবচরে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অধীনে দাদাভাই হাউজিং এস্টেট এর বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানের শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

কোটা আন্দোলন নিয়ে প্রশ্নের জবাবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, কোটা আন্দোলন এখন একটা যৌক্তিক পর্যায়ে এসেছে। আপিল বিভাগ একটা রায় দিয়েছে। সেই রায়ের আলোকে বলা হয়েছে এটা সরকার করতে পারবে। আমরা মনে করি কোটা সংস্কারের প্রয়োজন রয়েছে। তবে অযৌক্তিক ভাবে যে কোটা সংরক্ষণ করা হয়েছে তা যৌক্তিক পর্যায়ে নিয়ে আসার প্রয়োজনীয়তা রয়েছে বলে মনে করি। সেই লক্ষ্যে আমরা কাজ করছি এবং কাজ করবো।

এসময় মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলবো, আপনারা আরেকটু অপেক্ষা করুন, ধৈর্য্য ধারণ করুন। এভাবে আপনারা পড়াশোনা নষ্ট করে যেভাবে মাঠে আছেন, আপনাদের প্রতি সিমপ্যাথি থাকা স্বত্ত্ধেসঢ়;বও আমরা মনে করি আপনারা নিজেদের ক্ষতি করছেন।

মন্ত্রী আরও বলেন,্#৩৯;আপনারা মাঠ থেকে উঠে আসুন, পড়াশোনায় মননিবেশ করুন। সেই সাথে আপনাদের দাবির ব্যাপারেও সোচ্চার থাকুন। আমরা আপনাদের অভিভাবক, আমরা আপনাদের প্রতি বিরুপ নই। শেখ হাসিনার দল আওয়ামীলীগ জনগণের প্রতি যথেষ্ট সংবেদনশীল, ছাত্রছাত্রীদের প্রতিও সংবেদনশীল। আমাদের সরকার অবশ্যই সব দিকেই বিচার বিশ্লেষণ করে সামনের দিকে এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

এর আগে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলার দাদা ভাই উপশহরে বৃক্ষরোপণ কর্মসূচীতে যোগদান করেন। এসময় জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী উপস্থিত ছিলেন।

এসময় শিবচরে বৃক্ষরোপণ কর্মসূচি ২০২৪ বাস্তবায়নের জন্য কৃষ্ণচূড়া, পেয়ারা, মেহেদী, শিউলি, লটকন, মেহগনি, বড়ই, আম, ফলসা, জাম, হরতকি,বয়রা, অর্জুন, হিজল, ঢাওয়া, আমলকি, সোনালু, নিম, বকুল, ছাতিয়ান, কাঠবাদাম, জারুল, চেরী,কাঁঠাল, জলপাই, জামরুল, পলাশ, গাব, জাম্বুরা, দেশী টগর, রাধাচূড়া, নারকেল, রঙ্গন গোলাপী, বোতল ব্রাশ, করবি, আলমন্ডা,মৌসুন্দা গোলাপি, চালতা, চাইনিজ টগর, সিজিমাস,গোল্ডেন সাওয়ার, ল্যাংড়া আম ইত্যাদি বিভিন্ন প্রজাতির গাছ রোপন করা হয়।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয়ের সচিব মো.নবীরুল ইসলাম এর সভাপতিত্বে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো:হামিদুর রহমানখান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো.আব্দুল মতিন, যুগ্ন সচিব শাহনাজ সামাদ, সরকারি আবাসন পরিদপ্তরের পরিচালক(যুগ্ন সচিব) মো.শহিদুল ইসলাম, যুগ্ন সচিব শেখ নূর মোহাম্মদ, মো.সোহেল হাসান, আবুল কালাম আজাদ, ফরিদুল ইসলাম, মো.জহিরুল ইসলাম, দেবময় দেওয়ান, মুহাম্মদ ইকবাল হুসাইন, মো.আতিউর রহমান, মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার শফিউর রহমান,শিবচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা:মো:সেলিম মিয়া,উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আবদুল্লাহ আল মামুন, পৌরসভা মেয়র মো. আওলাদ হোসেন খানসহ অন্যরা।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram