ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৮:০৩
logo
প্রকাশিত : জুলাই ৩০, ২০২৪
আপডেট: জুলাই ৩০, ২০২৪
প্রকাশিত : জুলাই ৩০, ২০২৪

পরকীয়া প্রেমে বাঁধা দেয়ায় যুবককে হত্যা, এক ভাইয়ের ফাঁসি ও অপর ভাইয়ের যাবজ্জীবন

শাহাজাদা এমরান, কুমিল্লা: কুমিল্লায় পরকীয়া প্রেমে বাঁধা দেয়ায় ছুরিকাঘাতে ইয়াছিন মিয়া হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড অপরজনকে যাবজ্জীবন সাজা দিয়েছে আদালত। একই সঙ্গে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত সেলিম মিয়াকে ২০ হাজার টাকা করে জরিমানা করেছে।

মঙ্গলবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন। তবে রায়ের সময় দণ্ডিতরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মৃত্যুদন্ডে দন্ডিত আসামি মোঃ শাহজাহান মিয়া (৩৭) ও যাবজ্জীবন কারাদন্ডিত আসামি সেলিম মিয়া (৪৭) হলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ফকিরমূড়া গ্রামের মৃত আলী মিয়ার ছেলে।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের কৌশলী অতিরিক্ত পিপি এডভোকেট নুরুল ইসলাম বলেন, পরকীয়ার প্রেমের জেরে এ হত্যাকান্ডের ঘটনা।

তিনি বলেন, নিহতের খালাতো ভাইয়ের স্ত্রী মোসাঃ জেসমিন আক্তার (৩৭) এর সহিত আসামি মোঃ শাহজাহান মিয়া'র পরকীয়া প্রেম বাধা দেওয়ায় আসামিরা পরষ্পর যোগসাজশে ২০২০ সালের ১৮ মে দিবাগত রাত সোয়া ৯টায় স্থানীয় মসজিদে নামাজ পড়ে বাড়ি ফেরার সময় পথরোধ করে ইয়াছিন মিয়ার বুকে ধারালো অস্ত্র দিয়ে ছুরিকাঘাতে হত্যা করে দৌড়ে পালিয়ে যায়। পরে কুমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে নিহতের বড়ভাই মোঃ মিজানুর রহমান বাদী হয়ে ৫ জনকে আসামি করে সদর দক্ষিণ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ জসিম উদ্দিন ও কুমিল্লা পিবিআই এসআই আব্দুর রজ্জাক সর্দার তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঘটনার ৩ দিনপর ২০২০ সালের ২১ মে আসামি মোঃ শাহজাহান ও ১১ জুন আসামি সেলিম মিয়াকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে ঘটনার মূল রহস্য উদঘাটন করে।

মামলার তদন্ত কর্মকর্তা ২০২১ সালের ১৭ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রাষ্ট্রপক্ষ ৯ জনের সাক্ষ্য গ্রহণ, যুক্তিতর্ক, শুনানি শেষে আসামি শাহজাহান মিয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনা করে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়।

এদিকে,আসামি পক্ষের আইনজীবী এড জালাল উদ্দীন টিপু রায়ের কপি হাতে পেলে উচ্চ আদালতে আপিলের কথা জানিয়েছেন।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram