ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৭:৪৫
logo
প্রকাশিত : আগস্ট ১, ২০২৪
আপডেট: আগস্ট ১, ২০২৪
প্রকাশিত : আগস্ট ১, ২০২৪

চাঁপাইনাববগঞ্জে গীতিনাট্য এবং বিক্ষোভ মিছিলের মধ্য দিয়ে নিহতদের স্মরণ করলো বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে গানে গানে ও গীতিনাট্যে এবং দেয়াল লিখন ও প্রতিবাদী নৃত্যের মধ্য দিয়ে ‘রিমেমবারিং আওয়ার হিরোস’ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করেছে শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার বিকেলে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে চাঁপাইনবাবগঞ্জ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করে। কর্মসূচিতে কয়েকজন অভিভাবক ও শিক্ষকদেরও অংশ গ্রহণ করতে দেখা যায়।

এর আগে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে শিক্ষার্থীরা জড়ো হন। পরে বিকেল ৪টায় শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। এ সময় তাদের হাতে প্ল্যাকার্ড ও জাতীয় পতকা দেখা যায়। পরে মিছিলটি কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মঞ্চের সামনে গিয়ে শেষ হয়। পরে তারা সড়কে অবস্থান নিয়ে আন্দোলনে নিহতদের গানে গানে ও গীতিনাট্যে এবং দেয়াল লিখন ও প্রতিবাদী নৃত্যের মধ্য দিয়ে স্মরণ করেন।

শিক্ষার্থীদের এই কর্মসূচী চলাকালে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী, র‍্যাব, বিজিবি ও পুলিশের যৌথ টহল
রাস্তায় তাদের টহল অব্যাহত রাখলেও পুলিশ কোন বাঁধা দেননি। এককথায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সর্তক অবস্থানে দেখতে পাওয়া যায়।

এ সময় শিক্ষার্থীরা স্লোগানে স্লোগানে বিভিন্ন দাবি তুলে ধরেন এবং হত্যার বিচার দ্রুত নিশ্চিতের দাবি জানান এবং এই আন্দোলনে সকলকে পাশে দাঁড়ানোর আহ্বান জানান। আর কর্মসূচী চলাকালে মেয়ে শিক্ষার্থীরা আইনশৃংখলা রক্ষায় নিয়োজিত পুলিশ ও গোয়েন্দা বাহিনীর সদস্যদের চকলেট উপহার দেন।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram