ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৭:৩৯
logo
প্রকাশিত : আগস্ট ৪, ২০২৪
আপডেট: আগস্ট ৪, ২০২৪
প্রকাশিত : আগস্ট ৪, ২০২৪

জয়পুরহাটে পুলিশ ও ছাত্রদের সংঘর্ষে নিহত ১

মাশরেকুল আলম, জয়পুরহাট প্রতিনিধি: সরকার পতনের ১ দফা দাবিতে রণক্ষেত্রে পরিণত হয়েছে জয়পুরহাট শহর জুড়ে। এসময় সংঘর্ষে নিহত হয়েছেন মেহেদী হাসান নামে এক আন্দোলনকারী। এ ঘটনায় জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ সামসুল আলম দুদুসহ আওয়ামী লীগের নেতাকর্মী, আন্দোলনকারীও সাংবাদিকসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আন্দোলনকারীরা জেলা আ.লীগ ও ছাত্রলীগ অফিসে হামলা ও অগ্নিসংযোগ করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড ও গুলি ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে।

জানা গেছে, রবিবার বেলা ১১টায় বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে শহরের জিরো পয়েন্টে আসেন আন্দোলনকারীরা। এরপর সেখানে বিক্ষোভ সমাবেশ করেন তারা। সেসময় আন্দোলনকারীদের একটি অংশ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন লেগে দেয়। ওই সময় অফিসে থাকা স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ সামছুল আলম দুদুসহ আওয়ামী লীগের অন্তত ২০ জন আহত হয়। এরপর আগুন দেওয়া হয় ছাত্রলীগ অফিসে, ভাংচুর করা হয় শ্রমিক লীগ অফিস।

এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে আহত হন আন্দোলনকারী ও পথচারী সহ আরও ৩০ জন। আহত সবাইকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আহত একজনকে বগুড়া নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram