ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৬:১৩
logo
প্রকাশিত : আগস্ট ৭, ২০২৪
আপডেট: আগস্ট ৭, ২০২৪
প্রকাশিত : আগস্ট ৭, ২০২৪

বিরামপুর শহর পরিষ্কার করছেন শিক্ষার্থীরা

মোঃ ইব্রাহীম মিঞা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: বিরামপুর শহরজুড়ে বিশৃঙ্খলায় সৃষ্ট ময়লা-আবর্জনা নিজ হাতে পরিষ্কার করতে মাঠে নেমেছেন শিক্ষার্থীরা। একই সঙ্গে পুলিশের অনুপস্থিতিতে শহরের ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করছেন তারা।

বুধবার (৭ আগস্ট) সকাল থেকে তারা কার্যক্রম শুরু করেছেন। শেখ হাসিনার পদত্যাগ এবং দেশ ছেড়ে যাওয়ার খবরে উল্লাসের মাঝেই বিরামপুর পৌরশহরের গুরুত্বপূর্ণ এলাকায় ব্যাপক আনন্দ উল্লাস হয়েছে। লোকজন থানা, উপজেলা সহ শহরের ভেতর আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দোকানপাট ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। একই সঙ্গে চলেছে সুযোগ সন্ধানীদের লুটপাট। মঙ্গলবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোয় গিয়ে এমন চিত্র দেখা যায়। থানা ও ট্রাফিক বিভাগের সকল পুলিশ এখন ব্যারাকে। কোনো জরুরি প্রয়োজনে পুলিশের কাছে সেবা পাওয়ার সুযোগ নেই।

oppo_0

এমতাবস্থায় শহরের ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণের পুরো দায়িত্ব পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকে শতাধিক শিক্ষার্থী শহরের মোড়গুলোতে দাঁড়িয়ে যানবাহন চলাচলে সহায়তা করছেন। একই সঙ্গে সকাল থেকে তারা কয়েকটি দলে বিভক্ত হয়ে দিনভর রাস্তার ময়লা-আবর্জনা পরিষ্কার করেন।

এমন কার্যক্রম নিয়ে শিক্ষার্থীরা বলেন, দুষ্কৃতকারীদের হামলায় ভাঙচুর হওয়া বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতার কার্যক্রম চলছে। ট্রাফিক নিয়ন্ত্রণ করা হচ্ছে। শিক্ষার্থীরা সাধারণ মানুষকে শান্ত থাকার এবং যেকোনো ধরনের বিশৃঙ্খলা পরিহার করার অনুরোধ জানান।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram