ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১১:০৬
logo
প্রকাশিত : আগস্ট ১২, ২০২৪
আপডেট: আগস্ট ১২, ২০২৪
প্রকাশিত : আগস্ট ১২, ২০২৪

টেকনাফ সীমান্তে বিজিবি'র অভিযানে ২৯.১৫ কেজি স্বর্ণালঙ্কার সহ ২ জন মায়ানমার নাগরিক আটক

বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) ১০ আগস্ট ২০২৪ তারিখ রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ হ্নীলা সীমান্তবর্তী উত্তর ফুলের ডেইল নামক গ্রামের একটি বাড়িতে চোরাকারবারীরা মায়ানমার হতে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে স্বর্ণের একটি বড় চালান লুকিয়ে রেখেছে। উক্ত তথ্যের ভিত্তিতে আনুমানিক রাত ২০৩০ ঘটিকায় টেকনাফ ব্যাটালিয়ন সদরের চোরাচালান প্রতিরোধী টহলদল তাৎক্ষণিকভাবে উত্তর ফুলের ডেইল গ্রামে গমন করতঃ এলাকার গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে উক্ত বাড়ি ঘেরাও করে তল্লাশি অভিযান পরিচালনা করে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে উক্ত বাড়িতে অবস্থানরত চোরাকারবারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল দুইটি ব্যাগসহ ০২ জনকে আটক করে। পরবর্তীতে ব্যাগের ভিতর হতে ২৮,৭৫,০০,০০০/- (আটাশ কোটি পঁচাত্তর লক্ষ) টাকা মূল্যমানের ২৯.১৫ কেজি বিভিন্ন প্রকার স্বর্ণালংকার ও বাংলাদেশী নগদ ২৬,০১০/- (ছাব্বিশ হাজার দশ) টাকা উদ্ধার করা হয়।

আটককৃত ব্যক্তিদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, রোহিঙ্গা ক্যাম্পে অবস্থানরত ইয়াহিয়া খান মায়ানমারের মংডু হতে সেদেশের নাগরিক আনোয়ার সাদেকের সহযোগিতায় উল্লেখিত স্বর্ণালংকার বাংলাদেশে এনে বিক্রি করার উদ্দেশ্যে বাংলাদেশে নিয়ে আসে। আটককৃত ব্যক্তিরা হলো-(১) ইয়াহিয়া খান (৪৫), পিতা-মৃত লিয়াকত আলী, ১৩ নম্বর কুতুপালং এফডিএমএন ক্যাম্প, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার। এবং (২) আনোয়ার সাদেক (৪০), পিতা- মৃত মীর আহমেদ, গ্রাম-সুইজা, মংডু, মায়ানমার।

উল্লেখ্য, উদ্ধারকৃত স্বর্ণালংকার এবং বাংলাদেশী টাকা কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় (ট্রেজারী শাখায়) জমা করতঃ আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে সরকারী কর/শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে স্বর্ণ চোরাচালানের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram