ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৭:৩২
logo
প্রকাশিত : আগস্ট ১২, ২০২৪
আপডেট: আগস্ট ১২, ২০২৪
প্রকাশিত : আগস্ট ১২, ২০২৪

সুনামগঞ্জে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস

একে মিলন, সুনামগঞ্জ প্রতিনিধি: চলমান পরিস্থিতিতে সুনামগঞ্জে শিক্ষার্থী ও আনসার এর পাশাপাশি ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।

সোমবার (১২ আগস্ট) সকাল থেকে ফায়ার সার্ভিস ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ করছে বলে জানা যায়।

সুনামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পরিদর্শক সুবল দেবনাথ জানান, নির্দেশনা অনুযায়ী সুনামগঞ্জ ট্রাফিক নিয়ন্ত্রণের কাজে নেমেছি আমরা। পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স হলো মানুষের দুঃসময়ের বন্ধু উল্লেখ করে তিনি বলেন, ট্রাফিক ব্যবস্থাপনায় এখন একটা শূন্যতা বিরাজমান বিধায় আমাদের সদস্য ও ভলান্টিয়াররা এ দায়িত্ব পালনে নিয়োজিত আছেন।

সরেজমিনে পৌর শহরের আলফাত উদ্দিন স্কয়ার ট্রাফিক পয়েন্টে দেখা যায়, শিক্ষার্থীরা রাস্তায় যানজট নিরসনে ট্রাফিক নিয়ন্ত্রনের কাজ করছেন। এবার তাদের সঙ্গে সড়কে ফায়ার সার্ভিসের সদস্যদেরও দেখা যাচ্ছে। কেবল ফায়ার সার্ভিস নয়, আনসার সদস্যরাও শহরের বিভিন্ন পয়েন্টে ট্রাফিক নিয়ন্ত্রণে ছাত্রদের সঙ্গে হাতে হাত রেখে কাজ করে যাচ্ছেন।

শহরের পুরাতন বাসষ্টেশন, নতুন কোর্ট প্রাঙ্গন, সদর থানা প্রাঙ্গণসহ বিভিন্ন পয়েন্টে ট্রাফিকের ভূমিকায় রয়েছেন স্কুল কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের উদ্যোগকে সম্মান জানাচ্ছেন চালকসহ সব শ্রেণি পেশার মানুষ। তারাও শৃঙ্খলা মেনে যানবাহন চালাতে দেখা গেছে।

ট্রাফিক পয়েন্টে মোটরসাইকেল আরোহী আবু হানিফ বলেন, শিক্ষার্থীরা প্রতিটি পয়েন্টে শৃঙ্খলভাবে ট্রাফিক নিয়ন্ত্রণ করছে দেখে ভালো লাগছে। এভাবে নতুন প্রজন্মের হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাবে। অথচ বিগত দিনে পুলিশ থাকার পরও যানজট লেগেই থাকতো।

পুরাতন বাসষ্টেশন পয়েন্টে মোটরসাইকেল আরোহী কাদির বলেন, শহরজুড়ে সড়কে শিক্ষার্থীদের শৃঙ্খলা ফেরাতে দেখে আশ্চর্য হচ্ছি। আগে যানজট লেগে থাকতো, এখন আর তা নেই। তাছাড়া যারা হেলমেট ছাড়া মোটরসাইকেল চালাচ্ছেন, তাদেরও হেলমেট ব্যবহারের তাগিদ দিচ্ছেন।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram