ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৪:০১
logo
প্রকাশিত : আগস্ট ১৯, ২০২৪
আপডেট: আগস্ট ১৯, ২০২৪
প্রকাশিত : আগস্ট ১৯, ২০২৪

চট্টগ্রাম-১৫ আসনের সাবেক এমপি নদভীসহ ৭৩ জনের বিরুদ্ধে মামলা

রমজান আলী, সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সাবেক সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীসহ ৭৩ জনকে আসামি করে মামলা করা হয়েছে। এ মামলায় লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিদওয়ানুল হক সুজনকেও আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

রবিবার (১৮ আগস্ট) উপজেলার পদুয়া ইউনিয়নের বাসিন্দা সিরাজুল ইসলামের ছেলে মো. জাহেদ বাদী হয়ে চট্টগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।আদালত মামলাটি আমলে নিয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) হিসেবে গণ্য করার নির্দেশ দেন।

মামলার বাদী মো. জাহেদ এজাহারে পৃথক দুটি ঘটনার কথা উল্লেখ করেন। এর মধ্যে প্রথম ঘটনাটি ঘটেছে চলতি বছরের ১ আগস্ট ও দ্বিতীয়টি ৪ আগস্ট।

এজাহার সূত্রে জানা যায়, চলতি বছরের (১ আগস্ট) আসামিরা পরস্পর যোগসাজশে লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের নুইরগ্গা ডেবা এলাকায় অশ্লীল গান ও নাচের আয়োজন করেন। এমতাবস্থায় এলাকার সচেতন মহল তাদের এসব অশ্লীল গানের আসর বন্ধ করতে অনুরোধ করেন। এ সময় আসামিরা প্রকাশ্যে গুলি করে প্রাণনাশের হুমকি দেয়।

অন্যদিকে, গত (৪ আগস্ট) উপজেলার বটতলী স্টেশনে চৌধুরী প্লাজার সামনে শিক্ষার্থীরা একত্রিত হয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে মিছিল করার প্রস্তুতি নেন। ওই মুহূর্তে আসামিরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে ছাত্র-জনতার মিছিলে গুলি ছুড়ে ও আশপাশের দোকানপাট ভাঙচুর করে। এ ছাড়া একাধিক ব্যক্তি মালিকানাধীন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করে জনমনে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা চালায়।

এ পর্যায়ে আসামিরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে ধাওয়া করে হাসনাত নামক একজনকে মাথায় ও পিঠে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে এবং মৃত ভেবে ফেলে রাখে। এ ছাড়া আর কখনো আন্দোলনে অংশগ্রহণ করলে গুলি করে জানে মেরে ফেলবে ও মিথ্যা মামলায় জড়িয়ে কারাগারে পাঠানোর হুমকি দেন।

মামলার বাদী মো. জাহেদ জানান, মামলার এজাহারে উল্লেখিত আসামিরা দলীয় প্রভাব খাটিয়ে এলাকায় বিভিন্ন সময় ত্রাস সৃষ্টি করত। তাদের মতের বিরুদ্ধে গেলেই মারধর ও প্রাণনাশের হুমকি দিত। এ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন অংশ নেওয়ায় ভিকটিম হাসনাতকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। তাই আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram