ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৩:৪০
logo
প্রকাশিত : আগস্ট ২৬, ২০২৪
আপডেট: আগস্ট ২৬, ২০২৪
প্রকাশিত : আগস্ট ২৬, ২০২৪

মোরেলগঞ্জে জামায়াতের সমাবেশ শেষে হাতুড়ি বাহিনীর হামলায় আহত ২০

এম.পলাশ শরীফ, মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে পুটিখালী ইউনিয়নে জামায়াত ইসলামীর সমাবেশ শেষে নেতা কর্মীদের উপরে হাতুড়ি বাহিনীর হামলা ও মারপিটে কমপক্ষে ২০ জন আহতের ঘটনা ঘটেছে। গুরুতর আহতদেরকে ওই রাতেই মোরেলগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় সোমবার বেলা ১২ টায় উপজেলা জামায়াত ইসলামীর আমীর মাওলানা শাহদাৎ হোসেন ও নায়েবে আমীর মাষ্টার মনিরুজ্জামান হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচারসহ গ্রেফতারের দাবি জানিয়ে এক সংবাদ সম্মেলন করেছেন মোরেলগঞ্জে প্রেসক্লাবে।

জানা গেছে, রোববার বিকেলে উপজেলার পুটিখালী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স চত্বরে ইউনিয়ন জামায়াত ইসলামী কর্তৃক আয়োজিত আল্লামা দেলোয়ার হোসেন ছাইদীর প্রথম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদ ছাত্রদের স্বরনে দোয়া মাহফিল ও আলোচনা সভা শেষে তাবারক বিতারণকালে এলাকার ৪০/৫০ জনের একটি দূর্বৃত্তকারী দল হাতুড়ী, লোহার রড ও ধারালো ছুরি নিয়ে বিতারণ অনুষ্ঠানে বাধা সৃষ্টি, হামলা ও মারপিট করে জামায়াতের বিভিন্ন পর্যায়ের কমপক্ষে ২০ নেতা কর্মীকে রক্তাক্ত জখম করে। এ ঘটনার পর পরই স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে রাত ৮টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এদের মধ্যে গুরুতর আহতরা হলেন- শ্রমিক কল্যাণ ফেডারেশন পুটিখালী ইউনিয়ন সভাপতি মো. মহিবুল্লাহ কাজী (৪৫), জামায়াতের সমার্থক মো. সবুজ কাজী (২৫), ৫ ওয়ার্ড শিবিরের সভাপতি আমিনুল ইসলাম খান (২৭), জামায়াত কর্মী শাহজালাল শেখ (৫৪) ও শিবির কর্মী আব্দুল্লাহ আল মামুন (২২) হাসপাতালে ভর্তি রয়েছে। বাকী আহতরা হলেন- মোঃ দেলোয়ার হোসেন খান (৫০), মাওলানা তাজুল ইসলাম কবির (৫২), মাহবুব সরদার (৫৫), রেজাউল মোল্লা (৩৫), রিয়াজুল ইসলাম (২৫), আজিজুল ইসলাম (২৫), তারিকুল ইসলাম (২০) ও তারেক শেখ (২২)।

এ বিষয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী মোরেলগঞ্জ উপজেলা শাখার আমীর মাওলানা শাহদাৎ হোসেন বলেন, দোয়া অনুষ্ঠান ও সমাবেশকে পন্ড করার জন্য পরিকল্পিতভাবে স্থানীয় কতিপয় দূর্বৃত্তরা সভাশেষে হামলা চালিয়ে তাদের দলীয় ২০ জন নেতা কর্মীকে হাতুড়ি পেটা করে গুরুত্বর জখম করেছে। এ হামলার ঘটনায় তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রশাসনের প্রতি হামলাকারীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক বিচারেরও দাবি জানিয়েছেন।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram