ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৩:৩৩
logo
প্রকাশিত : আগস্ট ২৭, ২০২৪
আপডেট: আগস্ট ২৭, ২০২৪
প্রকাশিত : আগস্ট ২৭, ২০২৪

ঝিনাইদহে জামায়াত কর্মী হত্যার ঘটনায় মামলা

সিরাজুল ইসলাম মল্লিক, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে ২০১৩ সালে জামায়াত কর্মী ঝিনাইদহ সিদ্দিকিয়া কামিল মাদরাসার প্রভাষক ও ঝিনাইদহ সদর হাসপাতাল জামে মসজিদের ইমাম আব্দুস ছালাম হত্যার ঘটনায় ৭২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০০ জনকে আসামী করে ঝিনাইদহ সদর থানায় হত্যা মামলা হয়েছে।

মঙ্গলবার নিহতের শ্বশুর আবু বকর সিদ্দিক বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় হত্যা মামলাটি দায়ের করে। মামলা নাম্বার ঝিনাইদহ জি আর ৩০/২৪ তারিখ ২৭/৮/২৪ ইং।
মামলায় সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম অপু, তাহজীব আলম সিদ্দিকি সমী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জে এম রশিদুল আলম রশিদ, ডিএসবির সাবেক ওয়াচার মুরাদসহ ৭২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও অজ্ঞাত দেড়’শ দুইশ জনকে আসামী করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১৯ ফেব্রুয়ারি ইসলাম বিদ্বেষী ব্লগারের কটুক্তি ও সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে ওলামা মাশায়েখের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করলে ঝিনাইদহের হাটের রাস্তায় হামলা করা হয়। এ সময় আব্দুস ছালামকে পিটিয়ে এবং এক ইটের পর মাথা রেখে আরেক ইট দিয়ে মাথায় থেতলিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। ঐ সময় আব্দুস সালামের পরিবার কোন প্রকার মামলা করতে পারেনি। দ্রুত আব্দুস সালামের লাশ ঝিনাইদহ থেকে তার গ্রামের বাড়িতে পাঠানো হয়। এমন কি ঝিনাইদহে তার জানাজাও করতে দেয়া হয়নি।

ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram