ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১০:৩৫
logo
প্রকাশিত : আগস্ট ২৮, ২০২৪
আপডেট: আগস্ট ২৮, ২০২৪
প্রকাশিত : আগস্ট ২৮, ২০২৪

ঢাকা রেঞ্জের ডিআইজি নূরুল ও তার দুই ভাইসহ ৩৯ জনের নামে চাঁপাইনবাবগঞ্জের আদালতে মামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সদ্য বদলি হওয়া ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নূরুল ইসলাম ও তার দুই ভাইসহ ৩৯ জনের নামে চাঁপাইনবাবগঞ্জের আদালতে মামলা হয়েছে। আর আদালত মামলাটি পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ‘সন্ত্রাসের জনপদ’ হিসেবে পরিচিত নয়ালাভাঙ্গা ইউনিয়নের বিএনপি নেতা আলম ঝাপড়া হত্যাকান্ডের পর তার ভাইয়ের বাড়িতে হামলা, ককটেল বিষ্ফোরণসহ লুটপাটের অভিযোগ এনে আদালতে মামলার আবেদন করেছেন আলম ঝাপড়ার ভাইয়ের স্ত্রী মোসাঃ হিরা বেগম।
মামলার আবেদনে আসামী করা হয়েছে শিবগঞ্জ পৌরসভার ‘সৈয়দ পরিবার’ এর তিন ভাই ঢাকা রেঞ্জের সাবেক ডিআইজি নূরুল ইসলাম, সদ্য বদলি হওয়া শিবগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেন, জেলা গোয়েন্দা শাখার এসআই আসগার আলী, সাবেক উপজেলা চেয়্যারম্যান নজরুল ইসলাম, সাবেক পৌরসভা মেয়র মনিরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টুটুল খানসহ ৩৯ জনকে।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বাবুল আলী নামে এক ব্যক্তির বাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ এনে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নামোসুন্দরপুর-ঝাপড়াপাড়ার ভুক্তভোগী বাবুল আলীর স্ত্রী মোসা. হিরা বেগম বাদী হয়ে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আমলি আদালত (শিবগঞ্জ) এই আবেদন দায়ের করেন। আদালত অভিযোগটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছে।

আদালতে দায়ের করা মামলার আবেদনে বলা হয়, ২০২৩ সালের ১৩ এপ্রিল বাদীর স্বামী মো. বাবুল আলী তার সহদর ভাই বিএনপি নেতা আলম ঝাপড়াকে হত্যার অভিযোগে মামলা দায়ের করা হয়। ওই মামলা প্রত্যাহারের দাবিসহ পূর্বের জের ধরে রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য আসামিদের প্রত্যক্ষ সহযোগিতায় গত ১৭ এপ্রিল তারা হাসুয়া, লাঠি, কাতা, লোহার রড, ককটেল ইত্যাদি নিয়ে তার বাড়িতে হামলা ও লুটপাট করে। এতে সব মিলিয়ে ২৮ লাখ ৪০ হাজার টাকর ক্ষতি হয়।

মামলার বাদী পক্ষের আইনজীবী রবিউল হক দোলন বলেন, ‘বাদির অভিযোগটি আমলে নিয়ে বিজ্ঞ আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন’।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram