ঢাকা
২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১১:০৮
logo
প্রকাশিত : আগস্ট ৩১, ২০২৪
আপডেট: আগস্ট ৩১, ২০২৪
প্রকাশিত : আগস্ট ৩১, ২০২৪

রাঙ্গুনিয়ায় রাতের আঁধারে বসতঘরে হামলার অভিযোগ; জড়িতদের বিচার দাবি

মনজুরুল ইসলাম, রাঙ্গুনিয়া(চট্টগ্রাম)প্রতিনিধি: বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গনঅভ্যুথানে শেখ হাসিনার পদত্যাগের দিন গত ৫ আগষ্ট চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এক ব্যবসায়ীর ঘরবাড়ি ভাংচুর,মালামাল লুটপাটের অভিযোগে আদালতে মামলা হয়েছে। মামলার পর সংবাদ সম্মেলনে বিচার দাবি করেছেন ভুক্তভোগী ইকবাল হাসান চৌধুরী নামে এক ব্যবসায়ীসহ তাঁর পরিবার। 

শনিবার (৩১ আগস্ট) সকালে থানা সদরের একটি কমিউনিটি সেন্টারে এই সংবাদ সম্মেলনের আয়োজন হয়। এই সময় ইকবাল হাসান ছাড়াও স্ত্রী জাকিয়া সুলতানা ও ভাইয়ের স্ত্রী শাহেনা আকতার বক্তব্য দেন। 

আদালতে দায়ের করা মামলা ও সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে জানা যায়, উপজেলার চন্দ্রঘোনা কদমতলি ইউনিয়নের  বাসিন্দা ইকবাল হাসান চৌধুরীর কাছ থেকে একই এলাকার প্রভাবশালী হাজী ইলিয়াস চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ার কারনে শেখ হাসিনার পদত্যাগের দিন ৫ আগষ্ট রাতে দলবল নিয়ে ঘর বাড়ি ভাংচুর করা হয়। অভিযুক্তরা প্রথমে ভুক্তভোগী ইকবালের ঘরের বাউন্ডারি ওয়াল ভাঙ্গে। পরে ঘরের দরজা জানালা ভেঙ্গে ঘরে ঢুকে পরিবারের সদস্যদের মারধর করে,ভাংচুর করে ঘরের জিনিসপত্র। লুটপাট করে নিয়ে যায় নগদ টাকা ও স্বর্ণালংকার। পরে স্থানীয় লোকজন এগিয়ে আসলে অভিযুক্তরা পালিয়ে যায়। মামলা করার পর বাদী ও তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। ইকবাল চৌধুরী ঘটনার তদন্ত করে আইনগতভাবে সুষ্ঠু বিচার দাবি করেন। অভিযুক্ত হাজী ইলিয়াছ তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন,মান সম্মান ক্ষুন্ন করতে আমার বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছে। ঘর-বাড়ি ভাংচুরের সাথে আমি জড়িত নই।  

এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবত্তীবলেন, " বিজ্ঞ আদালত যা আদেশ দেবেন তা পালন করবো। শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পদক্ষেপ নেব।

logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram