ঢাকা
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ২:২৫
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১, ২০২৪

আহত শিক্ষার্থীদের ভাড়া ফ্রী করলো বরিশালের বাস মালিকেরা

জিহাদ রানা, বরিশাল ব্যুরো চীফ: স্বৈরাচার হাসিনার পতন আন্দোলনে আহত শিক্ষার্থীদের বাস ভাড়া ফ্রী করার সিদ্ধান্ত নিয়েছে বরিশাল পটুয়াখালী বাস মালিক সমিতি। এছাড়া সকল শিক্ষার্থীদের পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে ৫০ শতাংশ ভাড়া মওকুফের সিদ্ধান্ত নিয়েছে তারা৷

রোববার (১লা সেপ্টেম্বর) বেলা ১২ টায় রূপাতলী বাস টার্মিনাল এলাকায় সাংবাদিকদের কাছে এ ঘোষণা দেন মালিক সমিতির আহ্বায়ক জিয়া উদ্দিন শিকদার। এসময় তিনি বাস টার্মিনালকে চাঁদাবাজ মুক্ত এলাকা ঘোষণা করেন৷

এর আগে সকাল সাড়ে ১১ টায় টার্মিনাল এলাকায় যেকোনো নাশকতা রোধে মিছিল করে বাস মালিক, শ্রমিক ও পরিবহন সংশ্লিষ্টরা। এসময় তাদের সঙ্গে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রদের দেখা যায়।

মিছিল শেষে বরিশাল পটুয়াখালী বাস মালিক সমিতির আহ্বায়ক জিয়া উদ্দিন শিকদার বলেন, গত ১৫ টি বছর যারা বাস টার্মিনালগুলো নিয়ন্ত্রণ করেছে তারা একচেটিয়া চাঁদাবাজি করে এই খাতের সুনাম নষ্ট করেছে। আজ থেকে আমি এই টার্মিনালকে চাঁদাবাজ মুক্ত ঘোষণা করলাম।

তিনি আরো বলেন, আগে আমরা যে টাকা আওয়ামীলীগের সন্ত্রাসীদের চাঁদা দিতাম সেই অর্থ এখন থেকে আমরা দেশ বিনির্মাণে ব্যয় করবো। স্বৈরাচার বিরোধী আন্দোলন যেসকল ছাত্র ভাইয়েরা আহত হয়েছে তাদেরকে আজীবন আমাদের বাসগুলোতে ফ্রী সার্ভিস দিতে চাই। আশাকরি ছাত্র ভাইয়েরা আমাদেরকে সেই সুযোগটি করে দেবে।

আহত শিক্ষার্থীদের তালিকা চেয়ে তিনি বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় সহ নগরীর যেসব শিক্ষা প্রতিষ্ঠান আছে আমরা সেখানকার কর্তৃপক্ষ এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করবো। তারা আমাদেরকে তালিকা দিলে সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে আমাদের রুটগুলোতে সকল শিক্ষার্থীদের জন্য পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে ৫০ শতাংশ ভাড়া মওকুফ করা হয়েছে।

উল্লেখ্য, দক্ষিণাঞ্চলের মোট ২২ টি রুটে যাত্রী সেবা দিয়ে থাকে বরিশাল পটুয়াখালী বাস মালিক সমিতির সদস্যরা। এসব রুটে প্রায় ৩ শতাধিক বাস চলাচল করে থাকে।

logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram