ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৯:৫৭
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১, ২০২৪

হাতিয়ায় লাখো জনতার ভালোবাসায় সিক্ত হলেন ফজলুল আজিম

ছায়েদ আহমেদ, হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের তিন তিনবারের দলীয় ও স্বতন্ত্র নির্বাচিত সাবেক সংসদ সদস্য কেন্দ্রীয় বিএনপির সদস্য, হাতিয়া উপজেলা বিএনপির উপদেষ্টা, আন্তর্জাতিক ব্যবসায়ী ও আজিম গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ ফজলুল আজিম বলেছেন, জীবনের শেষ নিঃশ্বাস থাকা পর্যন্ত তিনি হাতিয়াবাসীর সঙ্গে থাকবেন। হাতিয়ার মানুষ শান্তি প্রিয়। শান্তির জনপথ হাতিয়াকে অশান্ত করতে দেওয়া হবেনা। সন্ত্রাসী, চাঁদাবাজ, অস্ত্রবাজ এবং মাদক নির্মুল করতে আইন শৃংখলা বাহীনিকে সর্বাত্মক সহযোগিতা করতে হাতিয়াবাসীর প্রতি আহবান জানান। এ ক্ষেত্রে কোন অবস্থাতেই আইন নিজের হাতে তুলে নেওয়া যাবেনা বলে উপস্থিত কর্মী সমর্থকদের সতর্ক করেন।

তিনি আরো বলেন, আমি হাতিয়ার সন্তান হিসেবে নিজেকে গর্বিত মনে করি, কারন হাতিয়ার নাম আজ শুধু বাংলাদেশে-ই নয় বিশ্বের বিভিন্ন উন্নত রাষ্ট্রের মানুষের মুখে মুখে ও হাতিয়ার নাম উচ্চারিত হয়। দেশের উন্নয়নের অনেক কাজ এখনো বাকী। আধুনিক সুবিধা বঞ্চিত হাতিয়া বাসীর ভাগ্য উন্নয়নে অনেক কাজ করতে হবে। হাতিয়ার উন্নয়ন ও অসম্পূর্ণ কাজ করতে তাকে সহযোগিতা করার আহবান জানান। এক্ষেত্রে হাতিয়াবাসীকে অহিংস রাজনীতিতে বিশ্বাসী হয়ে প্রত্যেক মানুষকে সৎ কর্তব্যপরায়ন ও দেশ প্রেমিক হওয়ার পরামর্শ দেন।

রবিবার বিকালে ঢাকা থেকে হেলিকপ্টারে হাতিয়ার নিজ বাড়ী পৌর সদরের ওছখালীতে পৌঁছানোর পর হাতিয়া উপজেলা পরিষদ কেন্দ্রীয় শহিদ মিনার মাঠে উপস্থিত সর্বস্তরের হাজার হাজার কর্মী সমর্থক ও জনতার উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা বিএ পির সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা খোন্দকার মোঃ আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভা ও দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ফজলুল আজিমের সহধর্মীণী বেগম শামীমা আজিম, পৌর বিএনপির সাবেক সভাপতি কাজী মাওলানা আব্দুর রহিম, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ ইকবাল উদ্দিন রাশেদ, সাবেক কাউন্সিলর ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আলা উদ্দিন আলো, উপজেলা বিএনপির সহ সভাপতি মোঃ নিজাম উদ্দিন চৌধুরী, মাষ্টার সোলাইমান মোহাম্মদ আব্দুস সামাদ আজাদ প্রমুখ।

দীর্ঘ একযুগ পর প্রকাশ্যে করা এটি হাতিয়ায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের উদ্দ্যোগে করা বড় কোন জনসভা। এতে নেতাকর্মীদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনা। এদিকে জনসভাকে কেন্দ্র দুপুরের পর থেকে নেতাকর্মীরা হাতিয়ার তমরদ্দি, বুড়িরচর, জাহাজমারা ও সোনাদিয়া ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে সভাস্থলে এসে উপস্থিত হন। একসময় মানুষের এই সমাগম সভাস্থল থেকে প্রধান সড়ক উপজেলার মোড় পর্যন্ত পরিপূর্ণ হয়ে যায়। এসময় জাহাজমারা-নলচিরা সড়কে চলাচলকারী গনপরিবহনকে বিকল্প সড়কে চলাচল করতে দেখা যায়। হাসিনা সরকারের পতনের পর সাবেক সংসদ ফজলুল আজিম হাতিয়াতে এটিই প্রথম আসা।

এর আগে তিনি সবশেষ ২০২২ সালে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে এলেও নিজ বাসভবনে অবরুদ্ধ ছিলেন। এদিকে ২০১৯ সালে উপজেলা বিএনপির সম্মেলনও তাঁর বাসভবনের মধ্যে অনুষ্ঠিত হয়। ২০১৮ সালের সংসদ নির্বাচনে বিএনপি সমর্থীত প্রার্থী হলেও নির্বাচনের দিন ও আগে পরে বাসা থেকে বের হতে পারেন নি। এছাড়া তিনি ১৯৯৬ সালে বিএনপির মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচীত হন।

আলোচনা সভা শেষে বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্বার মাগফেরাত কামনা ও বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় তিনি হাতিয়া পৌরসদরে নিজ বাসবভনে সর্বস্তরের জনতার সাথে মতবিনিময় করবেন। এর আগে তিনি দুপুর ৩ টায় ঢাকা থেকে হেলিকপ্টার যোগে হাতিয়ায় পৌঁছান। এসময় বিএনপির কর্মী সমর্থক ও সর্বস্তরের মানুষ তাঁকে স্বাগতম জানান।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram