ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৮:৫৫
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১, ২০২৪

রাজনৈতিক ভাবে আ.লীগ হারেনি, হেরেছে হিন্দুস্থান: বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন

মো.এমরান হোসেন, ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি: বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, সাবেক এমপি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বলেছেন, ছাত্র-জনতার গণ আন্দোলনের মুখে স্বৈরাচারী শেখ হাসিনা পালিয়ে গেছে। পালানোর সময় তার কর্মীদেরও বলে যায়নি। ৫ আগস্ট এ দেশ দাসত্ব থেকে মুক্তি পেয়েছে। এরপর থেকেই আমাদের পার্শবর্তী বড় ভাই (ভারত) নারাজ। সে কারনে তারা (ভারত) একের পর এক শাস্তি (পানি) দিয়ে যাচ্ছে। এ বিষয় সকলকে মানসিক ভাবে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, রাজনৈতিক ভাবে আ.লীগ হারেনি, হেরেছে হিন্দুস্থান। ভারত ষড়যন্ত্র করছে, অতীতও করেছে ভবিষ্যৎও করবে। তাই সকলেই ঐক্যবদ্ধ থেকে এ বিষয়ে সচেতন থাকতে হবে। সকল গণহত্যার সাথে জড়িত শেখ হাসিনাসহ তার দোসদের বিচার হবে।

তিনি অন্তর্বর্তী সরকারের প্রধান ড. মুহাম্মদ ইউনুসকে সার্বিক সহযোগিতা করার কথা উল্লেখ করে বলেন, তার সুপরিচিত রয়েছে আন্তর্জাতিক অঙ্গনে। দেশবাসী তাকে সার্বিক সহযোগিতা করুন।

তিনি রবিবার (১ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের ফটিকছড়ির সদরে রাজঘাট এলাকায় ফটিকছড়ি উপজেলা ও পৌরসভা বিএনপির ব্যানারে ছাত্র-জনতার হত্যাকারী হাসিনার বিচারের দাবী ও শান্তি-সম্প্রীতির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিগত সময়ে হালদায় অপরিকল্পিত ভাবে বাঁধ নির্মাণ করায় সম্প্রতি পানির স্রোতে অনেক জায়গায় বাঁধ ভেঙে গেছে, বাঁধ ধসে গেছে। এটা কিভাবে পুনরায় টেকসই করা যায় সেজন্য আমি বন ও পরিবেশ উপদেষ্টার সাথে দেখা করে তাকে নিয়ে আসবো এসব দেখানোর জন্য। তিনি বলেন, সারা দেশের ন্যায় ফটিকছড়ি বানবাসীদের পাশে ছিল বিএনপি। বিএনপির লোকজন ত্রাণ কার্যক্রম চালিয়েছে, এখনো চলমান এবং পুনর্বাসনে কাজ করছে বিএনপি।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব সরোয়ার আলমগীর। ফটিকছড়ি পৌরসভা বিএনপির আহবায়ক মোবারক হোসেন কাঞ্চন'র সভাপতিত্বে ও বিএনপি নেতা নাজিম উদ্দীন শাহিন এবং মুনচুর আলম চৌধুরীর যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বদিউল আলম তালুকদার, এমরান চৌধুরী, মহিউদ্দিন আজম তালুকদার, তাহের সিদ্দিকী, আবুল কালাম আজাদ, মহিবুল্লাহ বাহার, নুরুল ইসলাম মেম্বার, রফিকুল আলম, শফিউল আলম, আবুল খায়ের, সিরাজ দৌল্লা চৌধুরী দুলাল, নাছির উদ্দীন, মোঃ এনাম, আবু মেম্বার, আহম্মদ সাফা, আলা উদ্দিন, আতিক চৌধুরী, জেলা যুবদল নেতা আজম খান, সরোয়ার মফিজ, আবু মুনসুর, জালাল চৌধুরী, হাসানুল কবির, মোশারাফুল আনোয়ার মশু, জসিম উদ্দিন নান্নু, রশীদ চৌধুরী, দৌলত মিয়া, আবু সালেহ, বেলাল বিন নুর, সাইফুল হায়দার রাসেল, মোজাহারুল ইকবাল লাভলু, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মহিন উদ্দিন প্রমূখ।

এর আগে প্রধান অতিথি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ফটিকছড়ির পূর্ব সুয়াবিল এলাকায় হালদার ক্ষতিগ্রস্ত বাঁধ ও পাঁচ পুকুরিয়া বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলেন। তাছাড়া তিনি সকালে দক্ষিণ ফটিকছড়ির তকিরহাটে পথ সভায় বক্তব্য রাখেন।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram