ঢাকা
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ২:২৭
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ২, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ২, ২০২৪

এখন যাদুকাটা নদীর পাড় রক্ষা না ঘরবাড়ি রক্ষা করতে হবে

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: এখন যাদুকাটা নদীর পাড় রক্ষা না ঘরবাড়ি রক্ষা করার দাবী জানিয়েছেন সমাজকর্মী আবুল হোসেন। বাসযোগ্য নিরাপদ পরিবেশ চাই শ্লোগান কে সামনে রেখে সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জের তাহিরপুরে যাদুকাটা নদী সংরক্ষণ ও সুরক্ষায় সচেতনতামূলক মতবিনিময় সভায় এই দাবী জানান তিনি।

এসময় তিনি আরও বলেন, যাদুকাটা নদী রক্ষা করার সুযোগ নেই, নদী এখন নদী নেই সাগর হয়ে যাচ্ছে। এখন এমন অবস্থা হয়েছে যে যাদুকাটা নদী সংরক্ষণ ও সুরক্ষায় কোনো প্রয়োজন নেই। এখন যাদুকাটা নদী রক্ষায় নয় নদীর পাড়ের বসত বাড়ি রক্ষার উদ্যোগ নিতে হবে। এই বালুখেকোদের শক্তি বেশী না সামান্য পরিমানে এদের আইনের আওতায় আনা প্রয়োজন। যাদুকাটা নদী একটা সময় ড্রেজারের নদী হয়ে গিয়েছিল। আমরা সবাই সোচ্চার কিন্তু পাড় কাটা হচ্ছে কে কাটছে তারা চিহ্নিত তাদের আইনের আওতায় আনতে হবে।

oplus_0

উপজেলার বাদাঘাট ইউনিয়ন ঘাগটিয়া মাদ্রাসা মাঠে সুনামগঞ্জ পরিবেশ আন্দোলন ও বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি(বেলা) আয়োজনে বক্তব্য রাখেন সুনামগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক সাব্বির আহমেদ, আখঞ্জি উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভীন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল, তাহিরপুর সার্কেল নাসিম উদ্দিন, বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুনাব আলী, আবুল কালাম, জসিম উদ্দিন, বাবরুল হাসান বাবলু, সাইফুল আলম ছদরুল, শামসুল আলম, নজরুল ইসলাম, হাফেজ মাওলানা দেলোয়ার হোসেন, জয়নাল আবেদিন প্রমুখ।

logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram