ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৩:২৬
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ২, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ২, ২০২৪

টাঙ্গাইলবাসী হয়ে সেরা জেলা গড়ার চেষ্টা করবো: নবাগত পুলিশ সুপার

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে পুলিশ সুপার হিসেবে যোগদান করে মো. সাইফুল ইসলাম সানতু (বিপিএম সেবা) প্রথম মতবিনিময় সভায় বলেছেন, আমি টাঙ্গাইলবাসী হয়ে দেশের মধ্যে সেরা জেলা হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো। বিশেষ করে আইনশৃঙ্খলা রক্ষায় টাঙ্গাইলের মানুষের ধারণা ধারণ করে সেবা করতে চাই। সকল ভালো কাজে সাংবাদিকদের সহযোগিতা পেলে অবশ্যই একটি পরিচ্ছন্ন ও শান্তিপূর্ণ টাঙ্গাইল গড়ে তুলতে পারবো।

রোবববার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় পুলিশ সুপারের সভাকক্ষে টাঙ্গাইলের বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এদিন টাঙ্গাইলে পুলিশ সুপার হিসেবে যোগদান করে তিনি ২৭তম বিসিএস’র পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম সেবা’র স্থলাভিষিক্ত হলেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রস্তাবে সমর্থন জানিয়ে প্রশ্নের উত্তরে নবাগত পুলিশ সুপার বলেন, দেশের পুলিশ বাহিনী বর্তমানে একটি ক্রান্তিকাল পার করছে। পরিবর্তিত পরিস্থিতিতে পুলিশের মনোবল সম্পূর্ণভাবে ফিরিয়ে আনতে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। পাশাপাশি জনগনের সহযোগিতারও প্রয়োজন রয়েছে। গত ৫ আগষ্ট পর্যন্ত টাঙ্গাইলে পুলিশের পাশে দাঁড়িয়ে জেলার সাংবাদিকরা যে উদাহারণ সৃষ্টি করেছে তা পুলিশ বাহিনী স্মরণ রাখবে।

তিনি বলেন, আমরা সবাই মিলে একটা নতুন বাংলাদেশ বিনির্মাণে যেনো কাঁধে কাঁধ রেখে সামনের দিকে এগিয়ে যেতে পারি। মানবাধিকার থেকে শুরু করে সুশাসন এবং মানুষের উপর কোন জুলুম নির্যাতন না হয়- এ বিষয়গুলো আমরা যাতে নিশ্চিত করতে পারি। সকলের সহযোগিতা ছাড়া পুলিশ প্রশাসনের পক্ষে এসব কাজ করা সহজ নয়- তাই সকলের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

তিনি আরও বলেন, টাঙ্গাইলের মানুষ খুবই শান্তিপ্রিয়। আমি আপনাদের পাশে থেকে টাঙ্গাইলবাসী হওয়ার জন্য এসেছি। আপনাদের পাশে থেকে সুখ-দুঃখের অংশীদার হতে চাই। আপনাদের সেবা করার মাধ্যমে একজন গর্বিত টাঙ্গাইলবাসী হতে চাই। জেলার আইনশৃঙ্খলার সামগ্রিক উন্নয়নের পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গণ নিয়ে কাজ করার আগ্রহের কথা ব্যক্ত করেন নবাগত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম সানতু।

মতবিনিয় সভায় টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরফুদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মুহাম্মদ সরোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আব্দুল্লাহ আল মামুন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাবেক সভাপতি খান মোহাম্মদ খালেক, সহ-সভাপতি কাজী জাকেরুল মওলা, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন সহ বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মো. সাইফুল ইসলাম সানতু ২৭তম বিসিএস এর মাধ্যমে ২০০৮ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। চাকরিকালীন তিনি এপিবিএন, র‍্যাব এবং কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ পুলিশে তার বিশেষ অবদানের জন্য তিনি বিপিএম পুরস্কারে ভূষিত হন।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram