ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৭:৩৪
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১০, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১০, ২০২৪

নড়াইলে উচ্ছেদ অভিযানকালে দুর্বৃত্তদের হামলায় এসিল্যান্ডসহ দু’সাংবাদিক আহত

হুমায়ুন কবীর রিন্টু, নড়াইল প্রতিনিধি: নড়াইলের কালিয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনাকালে এসিল্যান্ড ও সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। সোমবার (৯ সেপ্টেম্বর) বিকালে কালিয়া উপজেলার বল্লাহাটি গ্রামে এ ঘটনা ঘটে।

কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ আব্দুল্লাহ আল মামুন সরকারী রাস্তা অবমুক্ত করার জন্য সোমবার বিকেলে বল্লাহাটি বেড়ীবাঁধ এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করছিলেন। উচ্ছেদ অভিযান চলাকালীন মিডিয়াকর্মী কালিয়া প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক মো. জিহাদুল ইসলাম ও আমানত ইসলাম পারভেজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাচিবুর রহমান, সদস্য রাসেল বিশ্বাস এবং শেখ ফসিয়ার রহমান অভিযান পরিচালনার তথ্য সংগ্রহের জন্য ঘটনাস্থলে যান। হঠাৎ করে ভূমিদস্যুরা প্রশাসনসহ সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করে। সন্ত্রাসীরা এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে এসিল্যান্ড ও সাংবাদিকদের আহত করে। গুরুতর আহত জিহাদুল ইসলাম ও শেখ ফসিয়ার রহমানকে গোপালগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় উপজেলার নড়াগাতী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত: উপজেলার পহরডাঙ্গা ইউনিয়নের বল্লাহাটি গ্রামে সরকারী আশ্রয়ন প্রকল্পের বেড়ীবাঁধ দখল করে কতিপয় ভূমিদস্যু ভবন নির্মাণ করে। সরকারী এ রাস্তা দখল করে ভবন নির্মাণের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হয়। এরই ধারাবাহিকতায় উচ্ছেদ অভিযান পরচিালিত হয়। এতে ক্ষিপ্ত হয়ে ভূমিদস্যুরা সাংবাদিক ও প্রশাসনের ওপর হামলার ঘটনা ঘটায়।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নড়াইল জেলায় কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ। সেই সাথে দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। ভূমিদস্যু সন্ত্রাসীদের শাস্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন দৈনিক মানবজমিন এর নড়াইল জেলা প্রতিনিধি হুমায়ুন কবীর রিন্টু, সাংবাদিক সঞ্জয় পাল, আল মাসুম আজাদ উজ্জ্বল, ইকবাল হোসেন, শাহীদুল ইসলাম শাহী প্রমুখ।

এ বিষয়ে উপজেলার নড়াগাতী থানার ওসি মো.মুস্তাফিজুর রহমান বলেন, অপরাধীদের বিরূদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ আব্দুল্লাহ আল মামুন বলেন, সরকারী কাজে বাধাদানের বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram