ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৯:৪৪
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১০, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১০, ২০২৪

সুন্দরগঞ্জে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির চেক পেল ১৫০ নারী

মনীষ সনকার রানা, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: সুন্দরগঞ্জে ১৫০জন জন নারী কর্মীদের মাঝে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির চেক ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি-৩ শীর্ষক প্রকল্পের (আরইআরএমপি-৩) নারী কর্মীদের জমাকৃত সঞ্চয়ী ১ কোটি ৬৪ লক্ষ ২৮ হাজার টাকার চেক ও সনদপত্র বিতরণ করা হয়। এ সময় প্রত্যেক নারী কর্মীকে ১ লক্ষ ১২ হাজার ৬'শ ৫০ টাকার চেক প্রদান করা হয়।

চেক ও সনদপত্র বিতরণ করা অনুষ্ঠানে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আব্দুল মান্নাফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সু‌যোগ্য উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তরিকুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন উক্ত প্রকল্পের এলজিইডি গাইবান্ধা জেলার প্রশিক্ষক আনিসুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী মোঃ মাহবুর উল আলম, ওয়ার্ক এ্যা‌সিঃ জনকসহ প্রকৌশলী অফিসে কর্মরত ব্য‌ক্তিবর্গ এবং পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি প্রকল্পের নারী কর্মীরা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তরিকুল ইসলাম প্রক‌ল্পের নারী‌দের নিকট জান‌তে চান যে, টাকা দি‌য়ে কি কর‌বেন? তখন বেশ ক‌য়েকজন নারী গরু পাল‌নের ইচ্ছা ব্যক্ত ক‌রেন। নারী‌দের এমন সিদ্ধান্ত‌কে উপ‌স্থিত সক‌লেই সাধুবাদ জানান।

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আব্দুল মান্নাফ বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে আরইআরএমপি-৩ প্রকল্পটি ২০২০ সালের অক্টোবর মাসে শুরু হয়ে চলতি বছরের জুন মাসে শেষ হয়। সমাজের পিছিয়ে পড়া নারী, বিধবা বা নারী প্রধান পরিবারের দারিদ্র্য বিমোচনের লক্ষে আর্থ সামাজিক উন্নয়নে এই প্রকল্প পরিচালিত হয়। বছরব্যাপী রাস্তার রক্ষণাবেক্ষণ করা, বৃক্ষরোপন করা, নিজস্ব আয় বৃদ্ধির জন্য প্রদত্ত প্রশিক্ষনে অংশগ্রহন করা সহ তাদের বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

আরইআরএমপি-৩ প্রকল্পে কর্মীদের মাসের সকল বিবেচনায় ২৫০ টাকা হারে পারিশ্রমিক দেওয়ার পাশাপাশি দৈনিক ৮০ টাকা সঞ্চয় হিসেবে নির্বাহী প্রকৌশলীর সহিত যৌথ হিসাবে জমা করা হয়। প্রকল্প শেষে সঞ্চয়ের টাকা কর্মীদের মাঝে বিতরণ করা হয়। এছাড়া তিনি আরো বলেন, সুন্দরগঞ্জ উপজেলাকে সুন্দরভাবে সাজাতে এলজিইডির আওতায় ১৪৯০ মিটার তিস্তা ব্রিজসহ বিভিন্ন সংযোগ সড়কের কাজ চলমান রয়েছে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram