ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৭:২৭
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১৩, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১৩, ২০২৪

লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৮ হাজার ৩৬৫ বসতঘর

মাসুদুর রহমান খান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে চলমান বন্যায় ১৮ হাজার ৩৬৫টি পাকা, আধাপাকা ও কাঁচা বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে, যা মেরামত করতে ব্যয় হবে আনুমানিক ১২৬ কোটি ১৪ লাখ ৮০ হাজার টাকা। জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, জেলার ৫টি উপজেলার বেশকিছু এলাকা বন্যাকবলিত। সহজে পানি নামতে না পারায় দীর্ঘ মেয়াদী বন্যার কবলে পড়েছে জেলাটি। ফলে বসতঘর পানিতে নিমজ্জিত থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কাঁচাঘর। ঘরের ভিটি ব্যবহারের অনুপযোগী হয়ে গেছে। কাঠ ও টিনের তৈরি বেড়া ও কাঠের খুঁটি পচে নষ্ট হয়ে গেছে। জরাজীর্ণ হয়ে পড়েছে বসতঘর।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলার ৫টি উপজেলার মধ্যে সদর উপজেলাতে সাড়ে ৭ হাজার বসতঘর, রায়পুর উপজেলাতে ১৩০৮টি বসতঘর, রামগঞ্জে ১৮৮৫টি, রামগতিতে ১২৯২টি ও কমলনগরে ৬৩৮০টি বসতঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার্তদের আয় উপার্জন না থাকায় অর্থনৈতিক সংকটে পড়েছেন দুর্গত এলাকার বাসিন্দারা। নিম্নআয়ের লোকজন এসব ক্ষতিগ্রস্ত ঘর মেরামত নিয়ে দুঃচিন্তায় রয়েছেন। ঘর মেরামতে সরকারি কোনো সহায়তা পাননি বন্যার্ত লোকজন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইউনুস মিয়া বলেন, আমরা ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে সংশ্লিষ্ট দফতরে পাঠিয়েছি।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram