ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৭:৩৫
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১৫, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১৫, ২০২৪

বিভিন্ন অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: অতিরিক্ত মাসুল আদায়, লেবার হ্যান্ডেলিং চার্জের নামে অবৈধ অর্থ উত্তোলনসহ বিভিন্ন অভিযোগে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ রেখেছে আমদানিকারকরা। এতে আজ রোববার সকাল থেকে সব ধরনের পণ্য আমদানি বন্ধ রয়েছে স্থলবন্দরে।

আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ জানান, পানামা র্পোট লিংক লিমিটেডের বিভিন্ন অনিয়ম-দূর্নীতি এবং বন্দর মাসুলসহ বিভিন্ন সরকারি চার্জ কমানোর দাবিতে কিছুদিন ধরেই দাবি জানিয়ে আসছিলো ব্যবসায়ীরা। কিন্তু কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় আমদনিকারকরা ক্ষতিগ্রস্থ হওয়ায় এই বন্দর দিয়ে আমদানি করতে অপারগতা প্রকাশ করায় আজ থেকে আমদানি বন্ধ রেখেছে আমদানিকারকরা। বিষয়টি গত ১১ সেপ্টেম্বর চিঠির মাধ্যমে মহদিপুর এক্সপোর্টার্স এ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট সকল স্টেক হলডোরদের জানানো হয়।’

এদিকে পানামা র্পোট লিংক লিমিটেডের বন্দর ব্যবস্থাপক মাইনুল ইসলাম জানান, সরকার নির্ধারিত ট্যারিফের বাইরে কোন অর্থ নেওয়া হচ্ছেনা। ব্যবসায়ীরা যেসব অভিযোগ করছেন তা মিথ্যা। তবে, ব্যবসায়ীরা বন্দরের মাশুল চার্জসহ সরকারি অন্যান্য চার্জ কমানোর যে দাবি জানিয়েছেন সেটি আমাদের পক্ষে সিধান্ত নেওয়া সম্ভব নয়। এটি সরকারের বিষয়।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram