ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১১:০০
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১৭, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১৭, ২০২৪

সীমান্ত থেকে সাড়ে ১১ কোটি টাকার স্বর্ণসহ দুই মায়ানমার নাগরিক গ্রেফতার

জসিম সিদ্দিকী, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে সাড়ে ১০ কেজি স্বর্ণসহ মায়ানমারের দুই পাচারকারীকে আটক করেছে বিজিবি। যার আনুমানিক মূল্য ১১ কোটি বায়ান্ন লক্ষ টাকা। সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ নামক এলাকা থেকে তাদের দুইজনকে আটক করা হয়।

আটকরা হলেন- মায়ানমার মংডু-সোদাপাড়া এলাকার মৃত ইউনুছের পুত্র মোঃ হাফিজুর রহমান (২৮), একই এলাকার মৃত সুলতানের পুত্র মোঃ আনোয়ার (৩০)।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ।

তিনি জানান, মায়ানমারের দুইজন নাগরিক এসব স্বর্ণ পাচারের উদ্দেশ্যে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় অবস্থান করে। বিজিবি গোয়েন্দার মাধ্যমে খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ১০কেজি ৫০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

এসময় মায়ানমার মুদ্রা ২,২৯,৫০০ কিয়াত এবং ১০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য এগার কোটি বায়ান্ন লক্ষ টাকা। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান বিজিবি'র এই কর্মকর্তা।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram