ঢাকা
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১১:১১
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১৮, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১৮, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে বেনজির আহমেদ, শহীদুল হকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের আদেশ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে ক্রসফায়ারের ঘটনায় র‍্যাবের সাবেক ডিজি বেনজির আহমেদ ও সাবেক আইজিপি শহীদুল হকসহ ৫ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব এই আদেশ দেন। আদালত আগামী ৮ নভেম্বর মামলার পরবর্তী শুনানীর দিন ধার্য করেছেন। এ সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

মামলার অন্য নামীয় আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ র‍্যাব ক্যাম্পের সাবেক কর্মকর্তা মোজাম্মেল হক ও র‍্যাবের দুই সোর্স মনিরুল ইসলাম টুলু ও মো. মোরশালীন এবং অজ্ঞাতনামা আরও ১৬-১৭ জন।

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জে আবুল হোসেন বাবু নামে এক ব্যক্তিকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে র‍্যাবের সাবেক মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, পুলিশের সাবেক মহাপরিদর্শক শহীদুল হকসহ ৫ জনের নামে গত ১২ সেপ্টেম্বর নিহত আবুলের স্ত্রী জুলেখা বেগম বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর আমলী আদালতে মামলার আবেদন করেন। ওইদিন শুনানী শেষে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আজ বুধবার আদেশের দিন ধার্য দিনে এই পিবিআইকে তদন্তের আদেশ করেন। পরিপ্রেক্ষিতে আজ বুধবার আদালতের বিচারক উপরোক্ত আদেশ দেন।

বাদীর আইনজীবী নুরুল ইসলাম সেন্টু জানান, আদালত আগামী ৮ নভেম্বর মামলার পরবর্তী শুনানীর দিন ধার্য করেছেন। এ সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর প্রকাশ্যে বাস থেকে নামিয়ে আবুল হোসেনকে তুলে নিয়ে যায় র‍্যাব-পুলিশ সদস্যরা। পরের দিন রহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। পরিবারের দাবি আবুল হোসেনকে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram