ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৩:২০
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১৯, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১৯, ২০২৪

আওয়ামীলীগে যোগদানকৃত বিএনপিকে নিয়ে বিপাকে তৃণমূলের নেতাকর্মীরা

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি: ভোলা জেলার চরফ্যাশন উপজেলার হাজার বিএনপির নেতাকর্মী নিজেদের স্বার্থ হাসিলের জন্য ১৮-২০ সালে সাবেক এমপি সহ স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের হাতে ফুল ও গলায় মালা দিয়ে বিএনপির দল থেকে আওয়ামীলীগে যোগদান করেছেন। গত ৫ আগস্ট ছাত্র আন্দোলনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করার পর থেকে তারা আওয়ামী লীগের দল রেখে পুনরায় বিএনপির বিভিন্ন মিছিল মিটিং এর সামনের সারিতে থাকায় বিগত আওয়ামী লীগের শাসনামলে বিভিন্ন হামলা মামলা খাওয়া তৃণমূল বিএনপি'র নেতাকর্মীরা বিপাকে পড়েছেন।

তৃণমূল বিএনপির নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, সারা বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলায় বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদানের অংশ হিসেবে ভোলা জেলার চরফ্যাশন উপজেলা ও ইউনিয়ন সহ ওয়ার্ড পর্যায়ে বিএনপি'র অনেক নেতাকর্মী নিজেদের স্বার্থ হাসিলের জন্য তৃণমূল বিএনপি'র নেতৃবৃন্দদেরকে ফেলে বিগত দিনে তারা জাতীয়বাদী দল বিএনপিকে ত্যাগ করে আওয়ামীলীগে যোগদান করেছেন।

২০১৮ সাল থেকে চরফ্যাশন উপজেলা বিএনপি'র মধ্যে দুজন নেতৃত্বকারী, ১জন সাবেক ২/৩ বারের সংসদ সদস্য ও সাবেক চরফ্যাশন উপজেলা বিএনপি'র সভাপতি নাজিম উদ্দিন আলম ও অন্যজন চরফ্যাশন মনপুরা'র সন্তান কেন্দ্রীয় জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন হওয়ায়, এ সুযোগে সুবিধাবাদী কিছু লোক দীর্ঘ ৫/৬ বছর আওয়ামী লীগের নেতৃত্ব থেকে গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের পরে হঠাৎ করে আওয়ামী লীগের দল রেখে পুনরায় তারা চরফ্যাশন উপজেলা বিএনপি'র এই দুই নেতার ছত্র-ছায়ায় থেকে সাধারণ মানুষের উপর হামলা লুটপাট সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে বেড়াচ্ছেন। বিশেষ করে দীর্ঘ দিনে আওয়ামীলীগে যোগদান কারী বিএনপি'র সুবিধাবাদী নেতাকর্মীরা আশ্রয় নিয়েছেন চরফ্যাশন উপজেলা বিএনপি'র সাবেক সভাপতি ও সাবেক এমপি নাজিম উদ্দিন আলম গ্রুপের সাথে।

সরেজমিনে অনুসন্ধান করেও দেখা যায়, বিগত সময়ে আওয়ামীলীগে যোগদানকারী বিএনপির নেতা কর্মীদের মধ্যে ৪ এর ১অংশ নুরুল ইসলাম নয়ন গ্রুপের সাথে। বাকী ৩ অংশ সাবেক এমপি ও সাবেক চরফ্যাশন উপজেলা বিএনপি'র সভাপতি নাজিম উদ্দিন আলম গ্রুপের সাথে।

শেখ হাসিনা সরকার পতনের পর আওয়ামী লীগে যোগদানকারী সুবিধাবাদী বিএনপি'র নেতৃবৃন্দরা বিভিন্ন পদ পদবি পাওয়ার জন্য দেন দরবার করতেছেন এবং অর্থের জন্য বিভিন্ন স্থানে চাঁদাবাজি ও লুটপাট করতেছেন। চরফ্যাশন উপজেলা বিএনপি'র নেতৃবৃন্দদের ভাষ্যমতে অনুসন্ধানে আরো দেখা যায়, চরফ্যাশন পৌরসভা সহ শশীভূষন দুলারহাট ও দক্ষিণ আইচা থানা বিএনপি'র মূলদল যুবদল ও ছাত্রদল সহ বিএনপি'র অন্যান্য সংগঠন থেকে বিগত সময়ে প্রায় ৩০% নেতৃবৃন্দ আওয়ামীলীগে যোগদান করছেন। ৫ই আগস্ট শেখ হাসিনা পদত্যাগের পরে তাদের মধ্যে ২৫% বিভিন্ন মাধ্যমে নাজিম উদ্দিন আলম গ্রুপের ছত্রছায়ায় থেকে চাঁদাবাজি ও লুটপাট করে বেড়াচ্ছেন। বাকি ৫% আশ্রয় পেয়েছেন নুর ইসলাম নয়ন গ্রুপের সাথে।

এদিকে চরফ্যাশন উপজেলা তৃণমূল বিএনপি'র হামলা মামলা খাওয়া ত্যাগী নেতাকর্মীরা বলেন, ছাত্র জনতার গণঅভ্যুত্থানের এই বিজয়ে সুবিধাবাদী কর্মীদের জন্য বিভিন্ন মিটিং ও আলোচনা সভায় চেয়ারও পাচ্ছেন না বলে অভিযোগ করেন। এবং চরফ্যাশন উপজেলা বিএনপি'র ত্যাগী নেতৃবৃন্দরা আজ সুবিধাবাদী কর্মীদের নিয়ে বিপাকে আছেন বলে জানান।

কেন্দ্রীয় বিএনপি'র কয়েকজন সিনিয়র নেতা বলেন, যারা সার্থের জন্য বিগত দিনে আওয়ামীলীগের নেতাদের হাতে ও গলায় ফুলের মালা পড়িয়া আওয়ামীলীগে যোগদান করেছেন তাদের কখনোই জাতীয়বাদী দল বিএনপিতে জায়গা হবে না। যা স্পষ্টভাবে জাতীয়বাদী দল বিএনপি'র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমান বলে দিয়েছেন। এদেরকে যারা জাতীয়তাবাদী দল বিএনপিতে জায়গা ও আশ্রয় প্রশ্রয় দিবেন অবশ্যই তাদের বিরুদ্ধে নিয়ম অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram