ঢাকা
২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
ভোর ৫:৩৯
logo
প্রকাশিত : অক্টোবর ১৪, ২০২৪

বহু বছর পর নিজের ভোট নিজে দেবেন: ধর্ম উপদেষ্টা

ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, 'বহু বছর পর আপনাদের নিজের ভোট নিজে দেবেন। ভোট দিয়ে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে পারবেন।' এর আগে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার ওপর জোর দেন তিনি।

শনিবার (১৩ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া ইউনিয়নের দমদমা এলাকায় মাদরাসাতুস শরফ আল ইসলামীয়া মাদরাসা আয়োজিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

উপদেষ্টা বলেন, আমরা একটি পরিস্থিতিতে বাংলাদেশের দায়িত্ব নিয়েছি। আমরা শাসন করতে আসিনি। আগামীতে যারা দেশ শাসন করবে তাদের পথ তৈরি করে দিতে এসেছি। আমাদের মেয়াদ কম, সংস্কার করবো, রাজনীতি স্থিতিশীল করার জন্য মেহনত করে যাচ্ছি। অর্থনীতিকে চাঙ্গা করতে চাই। আইনশৃঙ্খলা স্বাভাবিক করতে চাই।

নির্বাচন কমিশন ঢেলে সাজিয়ে তারপর নির্বাচন দেওয়া হবে উল্লেখ করে তিনি বলেন, এ জন্য আপনাদের সহযোগিতা কামনা করছি। সহযোগিতা করলেই সহজে এসব কর্মকাণ্ড করা সম্ভব হবে।

খালিদ হোসেন বলেন, প্রতিটি রাজনৈতিক দল তাদের রাজনৈতিক কর্মকাণ্ড, মিছিল, মিটিং ও মানুষের দ্বারে দ্বারে ভোট চাইবেন।

দেশের সম্পদ যারা লুট করে বিদেশে পাচার করে তারা কেমন দেশপ্রেমিক- প্রশ্ন রেখে উপদেষ্টা বলেন, তারা দেশপ্রেমিক হতে পারে না। এ দেশের আলেমরা দেশপ্রেমিক। বিদেশে আলেমদের বাড়ি নেই। আলেমদের বিদেশে তো দূরের কথা, দেশেই বাড়ি নেই।

তিনি আরও বলেন, ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত হয়ে দুর্নীতি করবো না। কাউকে করতে দেবো না। কেউ দুর্নীতি করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এই মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করতে চেষ্টা করবো। আগামী দিনে বাংলাদেশে ইসলামবিরোধী শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে চাইলে আলেম সমাজ বসে থাকবে না। আলেম সমাজ রাজপথে তাদের প্রতিরোধ করবে।

সকলকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে উপদেষ্টা বলেন, ঐক্যের কোনো বিকল্প নাই। সারা বিশ্বের ২০০ কোটি মুসলিম একত্রিত হতে পারলে গাজা, ফিলিস্তিনি, লেবানন ধ্বংসের হাত থেকে রক্ষা পাবে।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
ভারপ্রাপ্ত সম্পাদকঃ তাপস রায় সরকার
মোবাইল: +৮৮০ ১৭৩৬ ৭৮৬৯১৫
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram