ঢাকা
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৯:২৫
logo
প্রকাশিত : অক্টোবর ১৭, ২০২৪

বিরামপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবন মান উন্নয়নে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তির চেক প্রদান

মোঃ ইব্রাহীম মিঞা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: বিরামপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবন মান উন্নয়নে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তির চেক প্রদান করেন বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনিম আওন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর ২ ঘটিকায় উপজেলা প্রশাসনের আয়োজনে বিরামপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুস সালামের সঞ্চালনায় "বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত )" কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থবছরে (১ম,২য়,৩য় ও ৪র্থ কিস্তি) বিরামপুর উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবন মান উন্নয়নের জন্য উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ৩৬ জন শিক্ষার্থীকে বাইসাইকেল ও ২৯১ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি চেক প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমসের আলী মন্ডল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুনা লায়লা, প্রশাসনিক কর্মকর্তা আসমা বানু, সমাজসেবা কর্মকর্তা আব্দুল আউয়াল, যুব উন্নয়ন কর্মকর্তা এনামুল চৌধূরী, মহিলা বিষয়ক কর্মকর্তা মোশাররত জাহান।

উপজেলা নির্বাহী অফিসারের প্রধান সহকারী মোখলেছার রহমান বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবন মান উন্নয়নে ৩৬টি বাইসাইকেল বিতরণ এবং ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ১ম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ১৬০ জনকে ২ হাজার ৪শত টাকা, ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ৮৬ জনকে ৬ হাজার টাকা এবং একাদশ-দ্বাদশ শ্রেণীর ৪৫ জনকে ৯ হাজার ৬ শত টাকা শিক্ষা বৃত্তির চেক বিতরণ করা হয়েছে।

বিরামপুর উপজেলা কাটলা ইউনিয়নের শ্রাবণী মুর্মু আজ পরিবারের সদস্যদের সাথে উপজেলা পরিষদ চত্বরে এসে বাইসাইকেল গ্রহণ করেন। শ্রাবণী মুর্মুর সাথে কথা বললে সে জানায়, প্রতিদিন ২ থেকে ৩ কিলো রাস্তা পায়ে হেঁটে তাকে কাটলা উচ্চ বিদ্যালয়ে আসতে হয়। সে কাটলা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী। সাইকেল পেয়ে সে ও তার পরিবারে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
ভারপ্রাপ্ত সম্পাদকঃ তাপস রায় সরকার
মোবাইল: +৮৮০ ১৭৩৬ ৭৮৬৯১৫
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram