ঢাকা
১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৮:৪৩
logo
প্রকাশিত : জুন ১৩, ২০২৪
আপডেট: জুন ১৩, ২০২৪
প্রকাশিত : জুন ১৩, ২০২৪

আদালতে আ.লীগ নেতা মিন্টুর ১০ দিনের রিমান্ড আবেদন

ভারতের পশ্চিমবঙ্গে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৩ জুন) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন ডিবি পুলিশের সিনিয়ার সহকারী কমিশনার মাহফুজুর রহমান।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে মঙ্গলবার (১১ জুন) বিকালে ধানমন্ডি থেকে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ডিবি পুলিশ। জিজ্ঞাসাবাদে তার সম্পৃক্ততা পাওয়ায় এ মামলায় গ্রেফতার দেখানো হয়।

১২ মে ভারতে যান এমপি আনার। পরদিন ১৩ মে কলকাতার নিউটাউন এলাকার সঞ্জীবা গার্ডেনের একটি ফ্ল্যাটে খুন হন তিনি। ঘটনাটি প্রকাশ্যে আসে ২২ মে। ওইদিন রাজধানীর শেরেবাংলা নগর থানায় আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন (২৪) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে অপহরণ মামলা করেন। এছাড়া ভারতে চলছে হত্যা মামলার তদন্ত।

২৪ ঘণ্টার মধ্যে মিন্টুকে ফিরিয়ে দেওয়ার দাবিতে ঝিনাইদহে বিক্ষোভ : ঝিনাইদহ প্রতিনিধি জানান, এমপি আনোয়ারুল আজিম আনার হত্যার ঘটনায় আটক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে জনতার মাঝে ফিরিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে। জেলা স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক নারী পুরুষ এ কর্মসূচিতে অংশ নেন। বুধবার বেলা ১১টার দিকে জেলা শহরে বিক্ষোভ মিছিল শেষে স্থানীয় পায়রা চত্বরে অনুষ্ঠিত হয় মানববন্ধন। এক ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহরিয়ার করিম রাসেল, সাধারণ সম্পাদক রানা হামিদ, কৃষক লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল এমরানসহ অনেকে।

বক্তারা বলেন এমপি আনোয়ারুল আজিম আনার হত্যার ঘটনায় ষড়যন্ত্রমূলক ভাবে রাজনৈতিক প্রতিহিংসার কারণে সাইদুল করিম মিন্টুকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। এমপি আনার হত্যার ঘটনার মোড় ভিন্ন দিকে ঘুরিয়ে দেওয়ার জন্য সাইদুল করিম মিন্টুকে আটক করা হয়েছে।

প্রকৃত পক্ষে যারা জড়িত তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান তারা। মানববন্ধন থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে আটক মিন্টুকে ছেড়ে দেওয়ার আলটিমেটাম দেওয়া হয়েছে। অন্যথায় আরও বড় ধরনের আন্দোলন কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা দেন নেতারা।

কালীগঞ্জে এমপি আনারের অনুসারীদের বিক্ষোভ মিছিল : কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি জানান, এমপি আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির দাবিতে বিক্ষোভ করেছেন তার অনুসারীরা। বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে শহরের ভূষণ স্কুল সড়কের দলীয় কার্যালয় থেকে মিছিল বের হয়।

মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র আশরাফুল আলম, ভাইস চেয়ারম্যান শফিকুজ্জামান রাসেল, যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেলহ অন্যান্যরা। সংক্ষিপ্ত সমাবেশে কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম বলেন, এমপি আনার হত্যার সঙ্গে অনেক পরিকল্পনাকারীর নাম আসছে। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে কে বা কারা নিয়ে গেছে আমরা জানি না।

গোয়েন্দা সংস্থা কোনো তথ্য-উপাত্ত ছাড়া কাউকে নেন না। যদি তিনি গোয়েন্দা সংস্থার কাছে সদুত্তর দিতে পারেন তাহলে উনাকে সম্মানের সঙ্গে ছেড়ে দেবে এটা আমরাও চাই। আর যদি উনি এ হত্যার সঙ্গে জড়িত থাকেন তাহলে তার ফাঁসি ও দল থেকে বহিষ্কারের দাবি জানান তিনি।

এদিকে এমপি আনারের মেয়ে ডরিন এক ফেসবুক পোস্টে মিন্টুর ফাঁসি চেয়েছেন। তিনি লিখেছেন, ‘আমি সাইদুল করিম মিন্টুর ফাঁসি চাই। কিডা কি বড় নেতা আমার দেখার বিষয় না। আমি আমার বাবার হত্যার বিচার চাই। আর যারা এগুলোর পক্ষ নিতেছেন আমি বিশ্বাস করি আমার বাবার নির্মমভাবে হত্যার সঙ্গে আপনারা জড়িত। তাদেরকেও আমি আইনের আওতায় নিয়ে আসতে চাই।’

সর্বশেষ
logo
সম্পাদক ও প্রকাশকঃ জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026
ইমেইল: tbtbangla@gmail.com (অনলাইন)
ইমেইল: newsbangla@thebangladeshtoday.com (প্রিন্ট)
মোবাইল: +880 1300 126 624.
ads@thebangladeshtoday.com (বিজ্ঞাপন)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Design by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram