ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৩:২৬
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ১৮, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ১৮, ২০২৪

ইবিতে ভিসি নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ সমাবেশ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভিসি নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। এসময় নিজ বিশ্ববিদ্যালয় থেকে এবং ছাত্র আন্দোলন চলাকালে যেসকল শিক্ষক শিক্ষার্থীদের বিপদে পাশে ছিলেন তাদের মধ্য থেকে সৎ ও যোগ্য ব্যক্তিকে ভিসি হিসেবে নিয়োগের দাবি জানানো হয়।

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করেন শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীদের হাতে 'আওয়ামীলীগের এজেন্ট কাউকে ভিসি হিসেবে চাই না', 'নিশ্চুপ ঘুমিয়ে থাকা বেহায়া, নির্লজ্জদের ভিসি হিসেবে চাই না', 'বসন্তের কোকিলেরা সাবধান', 'ঢাবি রাবি ভিসি পেল, ইবি কেন পিছিয়ে গেল'—সহ বিভিন্ন লেখা সংবলিত প্লেকার্ড দেখা যায়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, অন্য বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ দেওয়া হয়েছে, তবে আমাদের বিশ্ববিদ্যালয়ে এখনো ভিসি নিয়োগ দেওয়া হয়নি। ফলে শিক্ষা কার্যক্রম পিছিয়ে যাচ্ছে। ছাত্র আন্দোলনের সময় যে সকল শিক্ষকরা আমাদের পাশে ছিলেন, আমাদের জেল থেকে ছাড়িয়ে এনেছেন, সেইসকল শিক্ষকদের মধ্যে থেকে কাউকে ভিসি হিসেবে দেখতে চাই। আমরা বাইরের কাউকে (বসন্তের কোকিল) আমাদের ভিসি মানি না। বাইরের বিশ্ববিদ্যালয় থেকে আমাদের ক্যাম্পাসে ভিসি নিয়োগ দিলে আমরা তাকে অবাঞ্ছিত ঘোষনা করবো। আমাদের ক্যাম্পাসের শিক্ষকদের মধ্য থেকেই সৎ, যোগ্য ও শিক্ষার্থীবান্ধব কাউকে ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হোক তেমনটাই চাওয়া।

এর আগে ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতন হলে ৮ আগস্ট ইবির ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার পদত্যাগ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা কাটাতে ভিসিসহ শীর্ষ পদগুলোতে দ্রুত নিয়োগ দেওয়ার জন্য কয়েক দফায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে শিক্ষার্থীরা।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram