ঢাকা
২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৯:৩৫
logo
প্রকাশিত : অক্টোবর ২১, ২০২৪

ইসরাইলের পতাকা পুড়িয়ে বুয়েট শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাবি প্রতিনিধি: দখলদার ইসরাইল কর্তৃক ফিলিস্তিনের সাধারণ মানুষের উপর বর্বরোচিত হামলা, মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে ইসরাইলের পতাকা পুড়িয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে বুয়েট শহীদ মিনারের সামনে ইসরাইলের হামলার প্রতিবাদ, ফিলিস্তিনের স্বাধীনতার প্রতি সংহতি এবং যুদ্ধের শহীদদের স্মরণে এক সংক্ষিপ্ত মানববন্ধন শেষে ইসরাইলের পতাকায় আগুন দেয় শিক্ষার্থীরা।

মানববন্ধন শুরুর আগে শিক্ষার্থীরা বুয়েটের প্রবেশপথে মাটিতে ইসরাইলের পতাকা এবং নেতানিয়াহুর ছবি লাগিয়ে দেয়। এসময় তারা পা দিয়ে পতাকা ও ছবি মাড়িয়ে ক্যাম্পাস থেকে বের হন।

এসময় শিক্ষার্থীরা, ‘ফ্রম দ্যা রিভার টু দ্যা সী, প্যালেস্টাইন উইল বি ফ্রি’; ‘আমাদের পরাজয় বলতে কিছু নেই, আমরা মরলে শহীদ বাঁচলে গাজী’; ‘ওয়ান উম্মাহ, ওয়ান বডি’; ‘আমরা সবাই রাসূল সেনা, ভয় করিনা বুলেট বোমা’ ইত্যাদি প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

মানববন্ধনে বুয়েট ২১ ব্যাচের শিক্ষার্থী মোস্তাকিম আহমেদ বলেন, আমরা শুরু থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসরাইল রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলি। কিন্তু আমরা সবসময়ই ভুল বলি। কারণ, আসলে ইসরাইল কোন বৈধ রাষ্ট্রই না। এই অবৈধ রাষ্ট্রটি যখন আমাদের ভাইদের উপর হামলা করে তখন আমাদের হৃদয়েও রক্তক্ষরণ করে। তাদের হামলায় আমাদের একের পর এক নেতা শহীদ হচ্ছে। আমরা আর কোন নেতাকে হারাতে চাই না। আমরা ফিলিস্তিনকে স্বাধীন হিসেবে দেখতে চাই।

তিনি বলেন, যেসব রাষ্ট্রগুলো কথায় কথায় মানবাধিকারের কথা বলে, তারা ফিলিস্তিনের বিষয়ে চুপ থাকে। ফিলিস্তিনের হাসপাতাল-স্কুলে হামলা করলে তারা চুপ থাকে। আমরা তাদেরকে ধিক্কার জানাই।

২৩ ব্যাচের মোহাম্মদ বিন শরীফ বলেন, আজকে ফিলিস্তিনের আকাশ-বাতাস আমাদের মা-বোনদের আর্তনাদে প্রকম্পিত হচ্ছে। বিমান থেলে ফেলা বোমার আঘাতে আমার ভাইয়েরা প্রতিনিয়ত শহীদ হচ্ছে। কিন্তু আমরা অবৈধ ইসরাইলকে বলতে চাই তোমাদের সময় ঘনিয়ে এসেছে। আমাদের হামাস ভাইয়েরা তোমাদের দেশ ও মানচিত্রকে সমূলে নিশ্চিহ্ন করতে লড়াই করছে। শীঘ্রই তোমাদের পতন হবে ইনশাআল্লাহ৷এসময় তিনি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি সমর্থন জানান।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
ভারপ্রাপ্ত সম্পাদকঃ তাপস রায় সরকার
মোবাইল: +৮৮০ ১৭৩৬ ৭৮৬৯১৫
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1736 786915, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram