ঢাকা
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৪:০৭
logo
প্রকাশিত : আগস্ট ৩, ২০২৪
আপডেট: আগস্ট ৩, ২০২৪
প্রকাশিত : আগস্ট ৩, ২০২৪

জাবির উপাচার্য, প্রক্টরসহ প্রশাসনের কর্তাদের অবাঞ্ছিত ঘোষণা করে সংবাদ সম্মেলন

সাভার প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টরসহ প্রশাসনের কর্তাদের অবাঞ্ছিত ঘোষণা করে সংবাদ সম্মেলন করেছেন শিক্ষকদের একাংশ। 

শনিবার (৩ আগষ্ট) বিকেলে 'নিপীড়নের বিরুদ্ধে শিক্ষক সমাজের ব্যনারে নতুন কলা ভবনের টিচার্স লাঞ্জে এ সংবাদ সম্মেলন করে এ দাবি জানান তারা। 

এসময় শিক্ষকরা শিক্ষার্থীদের ২৪ ঘন্টার মধ্যে হল খুলে দেয়ার দাবিকে সমর্থন করেন। সেই সাথে শিক্ষার্থীদের নিরাপত্তার জোর দাবিও জানান তারা। 

পুরো সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের ওপর পুলিশ, ছাত্রলীগসহ বহিরাগতদের হামলার বিষয়ে ভিসিসহ বর্তমান প্রশাসনের ভূমিকাকে কঠোর সমালোচনা করে নিন্দা জানানো হয়।

চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে বিগত কয়েক সপ্তাহ ধরে ঘটে যাওয়া মর্মান্তিক প্রাণহানি, হাজারো শিক্ষার্থী-জনতার আহত হওয়া, আন্দোলনে অংশগ্রহণকারীদের ওপর হামলা, গণগ্রেপ্তার, আটক এবং হেনস্থার ঘটনা সুস্পষ্ট মানবাধিকারের লঙ্ঘন উল্লেখ করে এর তীব্র নিন্দা জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ-জেইউ) শিক্ষকরা।  

এসময় শিক্ষকরা আরও বলেন, যৌক্তিক দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি এবং সন্ত্রাসী হামলার ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক। এছাড়াও, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর আক্রমণ ও হয়রানি হতে রক্ষা করতে গিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের সহকর্মীগণ গুরুতরভাবে আহত ও লাঞ্ছিত হয়েছেন যা আমাদের অত্যন্ত ব্যথিত, মর্মাহত এবং ক্ষুব্ধ করেছে। ন্যায়ভিত্তিক, গণতান্ত্রিক ও বৈষম্যহীন একটি সমাজ ব্যবস্থার প্রতি আমরা শ্রদ্ধাশীল। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ ও বৈধ দাবির প্রতি আমরা পূর্ণ সমর্থন জানাচ্ছি এবং ক্ষতিগ্রস্থ সকলের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করছি।

এছাড়া শিক্ষার্থীদের শিক্ষাজীবন নিয়ে উদ্বেগ প্রকাশ করে শিক্ষকরা অনতিবিলম্বে গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জোর দাবি জানান।

সর্বশেষ
logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram