ঢাকা
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ২:১৫
logo
প্রকাশিত : সেপ্টেম্বর ৩, ২০২৪
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২৪
প্রকাশিত : সেপ্টেম্বর ৩, ২০২৪

যবিপ্রবির আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্তের সাথে শিক্ষার্থীদের মতবিনিময় সভা

যশোর প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. এইচ. এম. জাকির হোসেনের সাথে সাধারণ শিক্ষার্থীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমস্যা ও সংকট উত্তরণের উপায়সমূহ নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের কেন্দ্রীয় গ্যালারিতে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। যবিপ্রবির উপাচার্য নিয়োগ হওয়ার পূর্ব পর্যন্ত আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব পালন করবেন প্রফেসর ড. এইচ. এম. জাকির হোসেন।

মতবিনিময় সভায় অধ্যাপক ড. এইচ. এম. জাকির হোসেন বলেন, আমাকে সাময়িকভাবে আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব দেওয়া হয়েছে। আমার সাধ্যের মধ্যে যা কিছু করার আছে, সব করার চেষ্টা করব। তোমাদের সমস্যা ও সংকট পূরণে আমার কতটুকু সক্ষমতা আছে, সে বিষয় নিয়েও আগামী সপ্তাহে তোমাদের জানাব এবং আমি সে অনুযায়ী কাজ শুরু করব। আমি চাই, তোমরা ক্লাস-পরীক্ষায় পুরোদমে ফিরে যাও। সকল সমস্যা ও সংকট দ্রুত সময়ের মধ্যেই নিরসন করে বিশ্ববিদ্যালয় সামনে এগিয়ে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মতবিনিময় সভায় শিক্ষার্থীরা, অতি দ্রুত হলের বিভিন্ন সমস্যা নিরসন, বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্যাফেটেরিয়া চালুকরণ, ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা চালুকরণ, জিমনেসিয়ামের খোলা রাখার সময় বৃদ্ধি, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পড়াশোনার পরিবেশ উন্নতকরণ, শিক্ষার্থীদের জন্য প্রশাসনিক ভবনের সেবা সহজিকরণ, বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও সেমিস্টার ফি কমানো, পরীক্ষায় ইম্প্রুভমেন্ট ব্যবস্থা চালু, শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনে নবনির্মিত দুটি হল অতিদ্রুত চালু, শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রম বৃদ্ধিকরণে পূর্ণাঙ্গভাবে টিএসসি চালুকরণসহ বিভিন্ন সমস্যার বিষয়ে কথা বলেন এবং তাদের সুচিন্তিত মতামত দেন। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাঁদের সমস্যা, সম্ভাবনা ও সুচিন্তিত মতামত লিপিবদ্ধ করা হয়।

মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, অধ্যাপক ড. শিরিন নিগার, অধ্যাপক ড. মো. জাফিরুল ইসলাম, ড. মো. মুনিবুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

logo
প্রকাশকঃ অধ্যাপক ড. জোবায়ের আলম
কার্যালয় : বিটিটিসি বিল্ডিং (লেভেল:০৩), ২৭০/বি, তেজগাঁও (আই/এ), ঢাকা-১২০৮
মোবাইল: +880 2-8878026, +880 1300 126 624
ইমেইল: tbtbangla@gmail.com (online), ads@thebangladeshtoday.com (adv) newsbangla@thebangladeshtoday.com (Print)
বাংলাদেশ টুডে কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বে-আইনী।
Copyright © 2024 The Bangladesh Today. All Rights Reserved.
Host by
linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram